Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ভারত-নেপাল সম্পর্কের প্রভাব আনারস
রপ্তানিতে, বিপাকে বিধাননগর ও চোপড়ার চাষিরা 

সংবাদদাতা, রায়গঞ্জ: সম্প্রতি নেপালের সঙ্গে ভারতের সম্পর্ক খারাপ হওয়ায় ইসলামপুর মহকুমার চোপড়া ও শিলিগুড়ির বিধাননগর ব্লকের বিস্তীর্ণ এলাকার আনারস ব্যবসায়ীরা সমস্যায় পড়েছেন। তবে দেশের আগে ব্যবসা নয়, এমনটাই মনে করছেন আনারস চাষিদের একাংশ। 
বিশদ
১৫ জুলাই থেকে পরিবার পিছু মিলবে ১ কেজি
ডাল, ময়নাগুড়ি, ধূপগুড়িতে সতর্ক খাদ্যদপ্তর 

সংবাদদাতা, ময়নাগুড়ি: এবার রেশনে মসুর ডালের পরিবর্তে মিলবে মুগডাল। চলতি মাসের ১৫ জুলাই থেকে রেশন গ্রাহকরা পরিবার পিছু এক কেজি করে ডাল পাবেন। কিন্তু এই ডাল দেওয়াকে কেন্দ্র করে যাতে আগের মতো ময়নাগুড়ি ও ধূপগুড়িতে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য প্রশাসন প্রস্তুতি নিচ্ছে।  
বিশদ

03rd  July, 2020
বাগডোগরায় জাতীয় সড়কে ডাইভারশন
সেতু ক্ষতিগ্রস্ত, ১০ কিমি ঘুরে চলছে যানবাহন 

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার রাতের বৃষ্টিতে বাগডোগরায় ৩১ নম্বর জাতীয় সড়কে নির্মীয়মাণ সেতুর পাশে তৈরি ডাইভারশন সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় শিলিগুড়ি-কলকাতাগামী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। একটি চা বাগান সংলগ্ন ঝোরায় উপর জাতীয় সড়ক কর্তৃপক্ষ দু’টি সেতুর নির্মাণ কাজ শুরু করছে।  
বিশদ

03rd  July, 2020
দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের উদ্যোগ
হরিরমাপুর মার্কেট কমপ্লেক্সের দোকানগুলির
সামনে বকেয়া ভাড়ার নোটিশ  

সংবাদদাতা, গঙ্গারামপুর: হরিরামপুরে জেলা পরিষদের মার্কেট কমপ্লেক্সের বহু দোকান মোটা অঙ্কের টাকা ভাড়া বকেয়া রেখেছে দীর্ঘদিন। সেই বকেয়া ভাড়া আদায় করতে এবার বিশেষ কৌশল নিল দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ। 
বিশদ

03rd  July, 2020
রাস্তা বেহাল থাকায় করণদিঘি ও গোয়ালপোখর ব্লকে
বাস পরিষেবা বিঘ্নিত, সমস্যায় নিত্যযাত্রীরা 

সংবাদদাতা, ইটাহার: রাস্তা বেহাল থাকায় রায়গঞ্জ করণদিঘি ও ইসলামপুর থেকে গোয়ালপোখর ব্লকের বিভিন্ন রাস্তায় চলাচলকারী ২৪টি যাত্রীবাহী বাস ঠিকমতো চালাতে পারছেন না বাস মালিকরা। তাঁদের অভিযোগ, এই দুই ব্লকে বাস যাতায়াতের রাস্তা অত্যন্ত খারাপ। যানবাহন চলাচলের পুরোপুরি অযোগ্য।  
বিশদ

03rd  July, 2020
করোনা আবহে পরিষেবা দিতে গিয়েই
আক্রান্ত গঙ্গারামপুরের চিকিৎসক, অনুমান 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দক্ষিণ দিনাজপুর জেলায় এই প্রথম একজন চিকিৎসকের করোনায় আক্রান্ত হওয়ার খোঁজ মিলল। বুধবার রাতে জেলায় যে তিনজনের করোনায় আক্রান্ত হওয়ার খোঁজ মিলেছে, তিনজনেই গঙ্গারামপুরের চালুন গ্রামীণ হাসপাতালের কর্মী।  
বিশদ

03rd  July, 2020
রায়গঞ্জ শহরে গাঁজা পাচারের ক্যারিয়ার
হিসেবে ব্যবহার করা হচ্ছে মহিলাদের 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরে নিষিদ্ধ মাদক ব্রাউন সুগার এবং গাঁজা পাচারের ক্যারিয়ার হিসেবে মাঝবয়সি ও বয়স্ক মহিলাদের কাজে লাগানো হচ্ছে। গত বুধবার রায়গঞ্জ শহর সংলগ্ন স্থান থেকে গাঁজা পাচারকারী তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করে এমনই তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা। 
বিশদ

03rd  July, 2020
ময়নাগুড়িতে রাস্তা ভেঙে চুরমার, প্রায়ই
ঘটছে দুর্ঘটনা, দাবি উঠেছে সংস্কারের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বর্ষায় ময়নাগুড়ি সদরের শহিদগড় স্কুলপাড়ার রাস্তা সহ বিভিন্ন এলাকার রাস্তা যত্রতত্র ভেঙে মারণফাঁদে পরিণত হয়েছে। খানাখন্দে প্রায়দিন ছোটখাট দুর্ঘটনা ঘটছে।  
বিশদ

03rd  July, 2020
বর্ষায় দুর্ভোগ কমাতে কোচবিহার
মেডিক্যালের ফিভার ক্লিনিকে টিনের শেড 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মার্চ মাসে কোভিড পরিস্থিতি শুরু হওয়ার পর কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ফিভার ক্লিনিককে আলাদা করে দেওয়া হয়েছিল। এবার সেই ফিভার ক্লিনিকের পরিকাঠামো উন্নয়ন করার উদ্যোগ শুরু হল।
বিশদ

03rd  July, 2020
ভোরের বৃষ্টিতে ভাসল দিনহাটা
শহরের একাধিক ওয়ার্ড, জল ঢুকল ঘরে 

সংবাদদাতা, দিনহাটা: বৃহস্পতিবার ভোররাত থেকে কয়েক ঘণ্টার বৃষ্টিতে দিনহাটা শহরের একাধিক ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়ে। শহরের নিকাশি নালা উপচে ৪, ৬, ৭ নম্বর ওয়ার্ডের একাধিক বাড়িতে জল ঢুকে যায়। প্রায় সব ওয়ার্ডেই নালার জল উপচে রাস্তার উপর দিয়ে স্রোত বইতে থাকে।  
বিশদ

03rd  July, 2020
পঞ্চায়েত সদস্যার স্বামীকে গুলি
করে খুনের অভিযোগ ইসলামপুরে 

সংবাদদাতা, ইসলামপুর: গুঞ্জরিয়াতে গুলিবিদ্ধ পঞ্চায়েত সদস্যার স্বামীর মৃত্যু হল বুধবার গভীর রাতে। শিলিগুড়ির একটি নার্সিংহোমে তাঁর চিকিৎসা চলছিল। সেখানেই তাঁর মৃত্যু হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম ইস্তেফাক আহমেদ(৫২)। 
বিশদ

03rd  July, 2020
রাজগঞ্জে হোমগার্ড ও সিভিককে
অস্ত্রের কোপ মদ ব্যবসায়ীর 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: বুধবার রাতে জলপাইগুড়ির রাজগঞ্জে এক হোমগার্ড স্থানীয় এক মদ ব্যবসায়ীর হাতে আক্রান্ত হন বলে অভিযোগ। তাঁকে বাঁচাতে গিয়ে জখম হন এক সিভিক ভলান্টিয়ার। দু’জনকেই অভিযুক্ত ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপায়।  
বিশদ

03rd  July, 2020
বাঁধ ভেঙে প্লাবিত আলিপুরদুয়ার-২ ব্লকের একাধিক গ্রাম 

সংবাদদাতা, কুমারগ্রাম: বুধবার রাতে আলিপুরদুয়ার-২ ব্লকে জয়ন্তী নদীর জল সেচ দপ্তরের বাঁধ অতিক্রম করে। বাঁধের উপর তৈরি করা ২৫ ফুট চওড়া মাটির রাস্তা ভেঙে যায়। এতে ব্লকের শামুকতলা গ্রাম পঞ্চায়েতের জয়পুর, জিৎপুর এবং পাগলাবাজার গ্রাম ভেসে যায়।   বিশদ

03rd  July, 2020
জলপাইগুড়িতে বাস মালিকরা পরিবহণ দপ্তরের দ্বারস্থ

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: করোনা পরিস্থিতিতে বাস চালালেও সমস্যায় পড়েছেন বেসরকারি বাস মালিকরা। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ক্ষতির বহর। এই পরিস্থিতিতে নিজেদের অভাব অভিযোগের কথা জানাতে জেলা পরিবহণ দপ্তর আধিকারিকের দ্বারস্থ হলেন বাস মালিকরা।  
বিশদ

03rd  July, 2020
জলপাইগুড়ি
সংক্রামিত ব্যাঙ্ককর্তা, দু’দিন বন্ধ পরিষেবা 

রাজীব সরকার, জলপাইগুড়ি: ফের করোনা ভাইরাস থাবা বাসাল জলপাইগুড়ি শহরে। এবার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অফিসার কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছেন। ওই ব্যাঙ্কের জলপাইগুড়ি শহরের ক্লাব রোড শাখা দু’দিন বন্ধ রাখার সিদ্ধান্ত কর্তৃপক্ষ নিয়েছে।  
বিশদ

03rd  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার লালগোলা থানার নাটাতলা মোড় সংলগ্ন এলাকা থেকে নিষিদ্ধ তরল মাদক কোডাইন ফসফেট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম আনোয়ার শেখ। তার বাড়ি লালগোলা থানার তারানগরে।   ...

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি।  ...

নয়াদিল্লি: এবার লাদাখ ইস্যুতে সরাসরি ভারতের পাশে দাঁড়াল জাপান। শান্তিরক্ষায় ভারতের প্রশংসা করে জাপানের রাষ্ট্রদূত সাতোশি সুজুকি সাফ জানিয়ে দিলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও একটি শক্তির জোরজবরদস্তি করে স্থিতাবস্থা নষ্ট করে দেওয়ার চেষ্টা মেনে নেওয়া হবে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM